• রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:০৫ অপরাহ্ন
  • [gtranslate]

দৌলতদিয়ায় ৫ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

Reporter Name / ৪২ Time View
Update : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
দৌলতদিয়ায় ৫ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

ফেরি চলাচল স্বাভাবিক ঘন কুয়াশায় সোয়া ৫ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘন কুয়াশা কেটে গেলে মঙ্গলবার বেলা সাড়ে ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করে ঘাট কর্তৃপক্ষ। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দুই পাশে কয়েক হাজার গাড়ির যানজট সৃষ্টি হয় যা কর্তৃপক্ষ নজর কাড়ে। প্রায় সোয়া ৫ ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ওখানে পোহাতে হয়েছে হাজারো জনতার দুর্ভোগ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) মহাব্যবস্থাপক মোহাম্মদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘন কুয়াশার তীব্রতা কেটে গেলে পুনরায় ফেরি স্বাভাবিক করা হয়। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে গাড়ির লম্বা যানজট সৃষ্টি হয়েছে যেগুলো আমরা ইতিমধ্যে লক্ষ্য করেছে কিন্তু কুয়াশার কারণে আমরা ফেরি চলাচল স্বাভাবিক করতে পারছিনা।

কুয়াশা কেটে গেলে খুব দ্রুত ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান তারা তবে কুয়াশার মধ্যে ফেরি চালানো যেমনটা রিস্ক তেমনটা দুর্ভোগ এড়ানোর থেকে দুর্ভোগ টেনে আনার সম্ভাবনাই বেশি থাকে। আমরা চাইলেও কুয়াশার মধ্যে ফেরিচলাচল স্বাভাবিক রাখতে পারি না তাই আমরা এই পদক্ষেপ নিয়েছি যে কুয়াশা যতক্ষণ থাকবে ততক্ষণ ফেরি বন্ধ থাকবে।

পদ্মা সেতু হওয়া সত্বেও পাটুরিয়ার দুইপাশে গাড়ির এমন লম্বা যানজট হয়তো অনেকের মনে প্রশ্ন জাগতে পারে তবে এটি কোন প্রশ্ন জাগানোর মতো নয় কারণ, পদ্মা সেতুর নিয়ম অনুযায়ী অতিরিক্ত মাল বহনকারী ট্রাক গুলো পদ্মা সেতু পারাপার করতে পারবেন না। পদ্মা সেতু পারাপার করার জন্য একটা নির্দিষ্ট পরিমান মাল বহন থাকতে হবে এর বেশি মাল বহন করলে পদ্মা সেতু পারাপার করতে নিষেধ করা হয়েছে।

সাইফুল ইসলাম / জব বিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category